বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭-০ গোলে বিধ্বস্ত হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। মেলবোর্নে সকারুদের একের পর এক আক্রমণে দিশেহারা হয়ে পড়া বাংলাদেশ নূন্যতম প্রতিরোধও গড়ে তুলতে পারেনি। অবশ্য শক্তি, সামর্থ্য কিংবা ফিফা র‌্যাঙ্কিং – সব দিক থেকেই এগিয়ে থাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে এমন হার স্বাভাবিকই ছিল। ম্যাচের পর বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরা জানিয়েছেন এই ম্যাচের ফলাফল সামনের ম্যাচগুলোতে প্রভাব ফেলবে না।

আগামী ২১ নভেম্বর বসুন্ধরা কিংস অ্যারেনায় দ্বিতীয় রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে এই ম্যাচের আগে দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ শিবির। দুই হলুদ কার্ডের জন্য এই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন ফরোয়ার্ড রাকিব হোসেন ও ডিফেন্ডার সাদ উদ্দিন। রাকিব এবং সাদ দুজনই একাদশের নিয়মিত ফুটবলার। তাই তাদের ছিটকে যাওয়ায় বেশ দুশ্চিন্তায় পড়েছেন টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম রাউন্ডের প্রথম লেগে মালদ্বীপের বিপক্ষে গোল করে জার্সি খুলে উদযাপন করার হলুদ কার্ড দেখেন সাদ উদ্দিন। আর দ্বিতীয় লেগে ঘরের মাঠে ফাউল করে হলুদ কার্ড দেখেন রাকিব। গত ১৬ নভেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের ১৪ মিনিটেই হলুদ কার্ড দেখতে হয় রাকিবকে। সাদ উদ্দিন কার্ড পান ৭৩ মিনিটে। মালদ্বীপের বিপক্ষে ম্যাচ বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ড হলেও টুর্নামেন্টের রেগুলেশন অনুযায়ী সেটিও গণ্য হয়েছে। ফলে এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা পেয়েছেন এই দুজন। ইতোমধ্যে বাফুফেকে এই দুই জনের নিষেধাজ্ঞার বিষয়টি চিঠি দিয়ে নিশ্চিত করেছে ফিফা।

Previous articleঅস্ট্রেলিয়ার সঙ্গে আরেকটু লড়াইয়ের প্রত্যাশায় ছিলেন ক্যাবরেরা!
Next articleএএফসি কাপে দৃষ্টিনন্দন গোলদাতার তালিকায় কিংসের মিগেল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here