নভেম্বরের ৮ তারিখ থেকে শ্রীলঙ্কায় শুরু হচ্ছে চার জাতি আমন্ত্রণমূলক ফুটবল টুর্নামেন্ট মাহিন্দা রাজাপাকসে কাপ। উক্ত টুর্নামেন্টকে সামনে রেখে ফুটবলার সংকটে প্রথম দুই দিন অনুশীলন না হলেও গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে জাতীয় দলের মাঠের অনুশীলন। প্রথম দিন ১৪ জন ফুটবলার থাকলেও আজ শুক্রবার তা বেড়ে ১৬ জনে পরিণত হয়েছে। ক্যাম্পে যোগ দিয়েছেন ইয়াসিন খান ও সাদ উদ্দিন।

নতুন কোচ মারিও লেমোসের অধীনে শ্রীলঙ্কায় ভালো করতে আত্মবিশ্বাসী তপু-জিকোরা। অনুশীলন শেষে ডিফেন্ডার তপু বর্মন জানালেন অস্কার ব্রুজনের মত মারিও লেমোসের সাথেও মানিয়ে নিতে পারবে ফুটবলাররা।

“মারিও লেমোস যখন ফিটনেস ট্রেইনার ছিল তখন আমি তার সাথে কাজ করেছি। আবাহনীতেও তার সাথে এক মৌসুম খেলেছি। ও কিন্তু আমার পরিচিত কোচ। লেমোসের ট্যাক্টিস এবং টেকনিকেল ব্যাপার গুলা আমরা সবাই জানি কারন সে বাংলাদেশের ফুটবলে দুই-তিন বছর কাজ করছে। তার ফরমেশন, প্লেয়িং স্টাইল সবই জানি। এর আগে সাফে অস্কার ব্রুজনের অধীনে ছিলাম সেও কিন্তু ক্লাবের কোচ ছিল। তার সাথে আমরা মানিয়ে নিয়েছিলাম, আশা করি লেমোসের সাথেও মানিয়ে নিতে পারব।”

শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে সাফল্য পেতে প্রথম ম্যাচের উপর তীক্ষ্ণ দৃষ্টি রাখছেন তপু বর্মন, “একটা টুর্নামেন্টের প্রথম ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। দেখেন সাফে প্রথম ম্যাচ জেতায় আলাদা আমেজ সৃষ্টি হয়েছিল। শেষ ম্যাচ পর্যন্ত আমাদের ফাইনালে যাওয়ার সুযোগ ছিল। তাই এই টুর্নামেন্টেও প্রথম ম্যাচে জয়ের টার্গেট আমাদের। প্রথম ম্যাচ জিতলে পরের দুই ম্যাচ সহজ হবে।”

প্রথমবারের মতো জাতীয় দলের প্রাথমিক দলে ডাক পেয়েছেন কাতার প্রবাসী ফুটবলার ওবায়দুর রহমান নবাব। নবাবের জাতীয় দলে অন্তর্ভুক্তি নিয়ে তপু বর্মন বলেন, ‘‘জাতীয় দলকে সার্ভিস দেয়ার ক্যাপাবিলিটি তার মধ্যে আছে। সে যদি নিজেকে বুঝতে পারে এবং মানিয়ে নিতে পারে তবে তার থেকে ভাল সার্ভিস পাওয়া যাবে।”

তবে প্রাথমিক দলে থেকেও এখন পর্যন্ত ক্যাম্পে যোগ দেননি অধিনায়ক জামাল ভুঁইয়া, তারিক কাজী, আতিকুজ্জামান, বিপলু আহমেদ ও মাশুক মিয়া জনি। জামাল ও তারিক বর্তমানে দেশের বাইরে রয়েছেন। সহকারী কোচ জাকারিয়া বাবু জানান, “জামাল আর দুয়েকদিনের মধ্যে দেশে চলে আসবে, পাসপোর্ট সমস্যার সমাধান হলে তারিক কাজীও চলে আসবে। তবে বাকিদের সাথে এখন পর্যন্ত ফেডারেশনের কোনো প্রকার যোগাযোগ হয়নি।”

Previous articleউজবেকিস্তানের সাথে ভালো ফলাফল নিয়ে সৌদি আরবের মুখোমুখি হতে চায় রহমত
Next articleউজবেকিস্তানের কাছে বড় হার যুব ফুটবলারদের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here