বিপিএলের শুরুতে হোঁচট খেলো বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী এবং অন্যতম সফল দল দল ঢাকা আবাহনী এবং মোহামেডান স্পোর্টিং। ম্যাচে শুরুতে লিড নিলেও শেষ পর্যন্ত রহমতগঞ্জের সাথে ১-১ গোলে ড্র করে আবাহনী। তবে প্রথম ম্যাচে জয় পেয়েছে তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। মোহামেডানের পাশাপাশি বাংলাদেশ পুলিশ এফসিও নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে।

আবাহনী-রহমতগঞ্জ ম্যাচে ম্যাচের দুই অর্ধে দুইটি গোল হয়েছে। ম্যাচের প্রথমার্ধে গোলটি করে ঢাকা আবাহনী। ২০ মিনিটের মাথায় ওয়াশিংটন ব্রান্ডোর পাসে বল পেয়ে গোলের চেষ্টা চালায় আবাহনীর ব্রাজিলিয়ান মিডফিল্ডার জনাথান ফার্নান্দেজ। জনাথনের প্রথম চেষ্টা রহমতগঞ্জের গোলরক্ষক নাইমের কাছে বাধা পড়লেও, ফিরতি বলে দ্বিতীয়বার গোলের চেষ্টা চালায় জনাথান। এবার আর জনাথনের শট ফেরাতে পারে নি নাইম;ফলে ১-০ তে এগিয়ে যায় আবাহনী।

জনাথনের ওই এক গোলের পুঁজিতে বিরতিতে যায় আকাশী-নীলরা। ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে থাকা রহমতগঞ্জ,দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার তোড়জোড় চালায়। দীর্ঘ সময় পার করে, ম্যাচের ৬৭ মিনিটে এসে সমতা ফিরে রহমতগঞ্জ। ঘানাইয়ান ফরোয়ার্ড আর্নেস্ট বোটেং গোল করে রহমতগঞ্জকে ম্যাচে ফিরিয়ে আনে।

পরবর্তীতে দুইদলই ম্যাচ লিড নেওয়ার চেষ্টা করলেও কোনো দল সফল হয় নি। ফলে ১-১ ড্র করে আবাহনী, এতে করে নিজেদের ‘জায়ান্ট কিলার’ নামের প্রতি আবারো সুবিচার করলো রহমতগঞ্জ।

অন্যদিকে মোহামেডান-ফর্টিস ম্যাচে শেষ মুহুর্তের গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। শুরুতে শাহরিয়ার ইমনের গোলে ম্যাচে এগিয়ে যায় মোহামেডান। প্রথমার্ধের শেষদিকে এসে ওমর সারের গোলে ১-১ ড্র নিয়ে বিরতিতে যায় দুইদল। ম্যাচের দ্বিতীয়ার্ধে কোনো দলই তেমন সুবিধা করে উঠতে পারে নি। তবে ৯০ মিনিটের মাথায় মুরাদ হাসানের লম্বা থ্রো ইন থেকে হেডে জয়সূচক গোল করে দলকে জয়ের মুখ দেখান ইমানুয়েল টনি। ফলে ২-১ গোলে ম্যাচে জয় পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

একই সময়ে দিনের তৃতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে পরাজিত করেছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। বাংলাদেশ পুলিশ এফসির হয়ে দুইটি গোলই করেন দলের কলম্বিয়ান ফরোয়ার্ড এডিস হোরাসিও গার্সিয়া।

Previous articleআজ মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল
Next articleনিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলো তপু!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here