খেলার শেষ বাঁশি বাজার আর মাত্র কয়েক সেকেন্ড বাকি ছিলো। ফর্টিসের খেলোয়াড় ও কর্মকর্তারা জয়ের আনন্দে ভাসতে প্রায় প্রস্তুত। লিগে আবাহনীর অবস্থা যেন আরো নড়বড়ে হওয়ার কাছাকাছি। ঠিক সেই সময়ে কর্নিলিয়াস স্টুয়ার্ট গোল করে হতাশ করলো ফর্টিসকে, আবাহনীর জন্য ছিনিয়ে আনলো মহামূল্যবান এক পয়েন্ট।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এগারোতম রাউন্ডের খেলায় আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো ঢাকা আবাহনী লিমিটেড ও ফর্টিস ফুটবল ক্লাব। ম্যাচটি ১-১ গোলের সমতায় শেষ হয়। দিনের অন্য ম্যাচে রাজশাহী স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ২-০ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়নকে।

খেলার শুরু থেকে আক্রমন ও পাল্টা আক্রমনে ম্যাচ জমে উঠে। স্বাভাবিক ভাবে গোল মুখে আক্রমন বেশি করে আবাহনী। তবে ছোট ছোট পাসে খেলা গুছিয়ে নিয়ে আক্রমন সাজায় ফর্টিস।উভয় দল কয়েক দফা চেষ্টা চালিয়েও প্রথমার্ধে ডেড লক ভাঙ্গতে পারেনি। ম্যাচের প্রথম গোলটি হয় দ্বিতীয়ার্ধে গিয়ে। ৬১ মিনিটে ফর্টিসের ডিফেন্স লাইন থেকে উড়ে আসা একটি লং বল ক্লিয়ার করা নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয় আবাহনীর ডিফেন্ডার রহমত ও গোলরক্ষক সোহেলের মাঝে। রহমত হেড করে বল ক্লিয়ার করতে চায়, তবে তার হেড ধরতে গিয়ে ফসকে বেরিয়ে যায় সোহেলের হাত থেকে। বলটি তাড়া করতে থাকা ফর্টিসের খেলোয়াড় ভ্যালেরি পেয়ে ফাঁকা গোলবারে জালের ঠিকানায় পৌঁছে দেন।

এরপর আবাহনী আক্রমনের ধার বাড়ায়। কয়েক দফা সুযোগও সৃষ্টি হয়, কিন্তু গোল পাওয়া হয়নি। খেলার যখন শেষ হওয়ার আগ মুহূর্তে তখন একটি কর্নার পায় আকাশী-নীল বাহিনীরা। কর্নার থেকে উড়ে আসা বল প্রথমে হেড করে ক্লিয়ারের চেষ্টা করা হয়ে। তবে বক্সের ভেতরই বলের নিয়ন্ত্রণ নিয়ে ওভার হেড ভলি মারার চেষ্টা করেন জনাথন, সেই বলেই হেড করে গোল করে দলকে সমতায় ফেরান স্টুয়ার্ট। এতে ম্যাচটি ড্র করে মাঠ ছাড়ে দুই দল।

দিনের অন্য ম্যাচে লিগ টেবিলের তলানির দুই দল দল রহমতগঞ্জ এমএফএস ও ব্রাদার্স ইউনিয়ের মধ্যকার ম্যাচটিতে ২-০ গোলের জয় তুলে নেয় রহমতগঞ্জ। খেলার প্রথমার্ধের ৪৪ মিনিটে গোল করে পুরান ঢাকার দলটিকে এগিয়ে দেয় মধ্যবর্তী দল বদলেই ব্রাদার্স থেকে রহমতগঞ্জে আসা মিশরীয় খেলোয়াড় মোস্তফা। দ্বিতীয়ার্ধের ৮৫ মিনিটে সাইড ভলিতে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন বোয়াটেং।

Previous articleচট্টগ্রাম আবাহনীকে গোলবন্যায় ভাসালো বসুন্ধরা কিংস!
Next articleড্র’র ফাঁদে বিসিএল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here