গতবছর নেপালকে হারিয়ে সাফের শিরোপা জিতেছিলো বাংলাদেশ। সাফের শিরোপা জিতলেও নারী ফুটবলের প্রসার তেমন একটা হয় নি বললেই চলে। এবছর হাতেগোনা কয়েকবার দেশের জার্সি গায়ে জড়িয়ে মাঠে নামার সুযোগ পেয়েছে সাবিনারা। বছরের শেষে এসে তারা সিঙ্গাপুরে মুখোমুখি হয়েছিলো। সিঙ্গাপুরে বিপক্ষে দুই ম্যাচের সেই সিরিজে দুই ম্যাচেই জয় পায় বাংলাদেশ। সেই জয়ের স্বীকৃতিস্বরূপ গতকাল একটি প্রতিষ্ঠান থেকে পুরষ্কার পেয়েছেন সাবিনারা।

গত ১ লা এবং ৪ ঠা ডিসেম্বর নামেভারে এগিয়ে থাকা সিঙ্গাপুর জাতীয় নারী ফুটবল দলের মুখোমুখি হয়েছিলো লাল সবুজের প্রতিনিধিরা। শক্তিমত্তায় সিঙ্গাপুর এগিয়ে থাকলেও মাঠের খেলায় দেখা গিয়েছে সম্পূর্ণ ভিন্নরূপ। স্বাগতিক বাংলাদেশ নারী দলের কাছে কোনো পাত্তাই পায় নি সিঙ্গাপুরের ফুটবলাররা। বাংলাদেশ প্রথম ম্যাচে ৩-০ গোলে এবং দ্বিতীয় ম্যাচে ৮-০ গোলের বিশাল ব্যবধানে সিঙ্গাপুরকে বিধ্বস্ত করেছিলো।

সিঙ্গাপুরকে হারানো দরুন গতকাল অর্থিক পুরষ্কার পেয়েছেন বাংলাদেশ নারী ফুটবল দল। আর্থিক সম্মাননার আয়োজন করে ইনফ্রাস্ট্রাকচার ডেভলপমেন্ট কোম্পানি লিমিটেড (আইডিসিওল)। প্রতিষ্ঠানটি জয়ের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সকল খেলোয়াড় এবং কোচিং স্টাফদের ২৫ হাজার টাকা করে আর্থিক সম্মাননা প্রদান করেন।

অর্থিক সম্মাননা পেলেও নিজেদের ন্যায্য বেতনটুকু এখনো পান নি সাবিনা-সানজিদারা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এখনো পর্যন্ত তাদের নভেম্বর মাসের বেতনও মেটাতে পারে নি। তবে আজ-কালের মধ্যে খেলোয়াড়দের সকল বেতন প্রদানের আশ্বাস দিয়েছে ফেডারেশন।

Previous articleজোড়া ড্র দিয়ে শুরু বিপিএলের দ্বিতীয় রাউন্ড!
Next articleকোন পথে হাঁটছে মুক্তিযোদ্ধা সংসদ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here