আগামী ২২ সেপ্টেম্বর থেকে চীনের হাংজুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া মহাদেশের সর্ববৃহৎ ক্রীড়া আসর এশিয়ান গেমস। ১৫ দিনব্যাপী এই গেমসে ৬১টি ডিসিপ্লিনে অংশ নেবে কয়েক হাজার ক্রীড়াবিদ। তবে মূল আসর শুরুর ৩ দিন আগে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে ফুটবল ইভেন্ট। আসন্ন এই টুর্ণামেন্টের জন্য বাংলাদেশ পুরুষ ফুটবল দল গতকাল চীনে পৌঁছালেও এখনো চীনের উদ্দেশ্যে যাত্রা শুরু করে নি বাংলাদেশ নারী ফুটবল দল। বাংলাদেশের নারীরা আরো দুইদিন পর আগামী ১৯ শে সেপ্টেম্বর  রাত ১২টা ৫০ মিনিটে চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে।

এই উপলক্ষ্যে আজ ১৭ ই সেপ্টেম্বর মতিঝিলস্থ বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এএফসি সদস্যা ও বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার, বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, দলের প্রধান প্রশিক্ষক সাইফুল বারী টিটু, অধিনায়ক সাবিনা খাতুন এবং সহকারী অধিনায়ক মারিয়া মান্ডা।

আজ এশিয়ান গেমসের জন্য দলও ঘোষণা করেছে ফেডারেশন। দলের খেলোয়াড়েরা হলেন,
গোলকিপার: রূপনা চাকমা, সাথী বিশ্বাস, স্বর্ণা রানী মন্ডল।

ডিফেন্ডার: নিলুফা ইয়াসমিন নীলা, শিউলি আজিম, আনাই মগিনি, শামসুন্নাহার সিনিয়র, মাসুরা পারভিন, আফেইদা খন্দকার ও সুরমা জান্নাত।

মিডফিল্ডার: মারিয়া মান্ডা, ঋতুপর্ণা চাকমা, শামসুন্নাহার জুনিয়র, মার্জিয়া, মনিকা চাকমা ও সানজিদা আক্তার।

ফরোয়ার্ড: স্বপ্না রানী, কৃষ্ণা রানী সরকার, তহুরা খাতুন, সাবিনা খাতুন, শাহেদা আক্তার রিপা ও সুমাইয়া মাতসুসিমা।

আগামী ২২ শে সেপ্টেম্বর জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়ান গেমসে মাঠে নামবে বাংলাদেশ দল। ২৫ শে সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে ভিয়েতনাম বিপক্ষে মুখোমুখি হবে সাবিনারা এবং সর্বশেষ ২৮ শে সেপ্টেম্বর নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নামবে বাংলাদেশ।

 

Previous articleঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ পাচ্ছেন ৬ ফুটবলার!
Next articleজামালকে নিয়ে ভাগ্য ফেরালো সোল দে মায়ো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here